একটি স্বাস্থ্যকর খাওয়ার অভিজ্ঞতার জন্য আপনার স্বাদ কুঁড়ি জাগিয়ে নিন

প্রত্যেকেরই তাদের জীবনে স্বাস্থ্যকর খাবারকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার জন্য প্রচেষ্টা করা উচিত, তবে এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ যদি আপনি এমন কেউ হন যিনি বাড়িতে বা স্বাস্থ্য ক্লাবে নিয়মিত কাজ করেন। আপনি যদি আপনার শরীরে যা রাখেন সেদিকে আপনি মনোযোগ না দেন তবে আপনার জিমে থাকা সমস্ত সময় এবং প্রচেষ্টা নষ্ট হতে পারে। একটি জিনিস যা আপনাকে করতে হবে না তা হল বিভিন্ন ধরণের খাবার খাওয়া ছেড়ে দেওয়া বা নিজেকে একগুচ্ছ, বিরক্তিকর এন্ট্রিতে সীমাবদ্ধ করা।

প্রথম এবং সর্বাগ্রে তাজা মনোনিবেশ. এটি ফল, শাকসবজি, মাছ এবং মাংসের ক্ষেত্রে প্রযোজ্য। ফল এবং সবজির ক্ষেত্রে আপনি যতটা কাঁচা থাকতে পারবেন ততই ভালো। এই খাবারগুলিকে জুস করা তাদের থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার একটি দুর্দান্ত উপায় এবং আপনাকে খাবার এবং স্ন্যাকসে কীভাবে কাজ করতে হবে তার একাধিক পছন্দ দেবে। রসে একটু টাবাস্কো সস এবং বেসিল বা থাইম যোগ করুন গন্ধকে প্রাণবন্ত করতে। আপনার স্বাস্থ্যকর খাওয়ার পরিকল্পনার অংশ হিসাবে আপনি এগুলিকে দিনে কয়েকবার বিভিন্ন আকারে এবং সংমিশ্রণে খেতে পারেন।

উদাহরণস্বরূপ, প্রাতঃরাশ দই সমন্বিত একটি ঝাঁকুনি হতে পারে; গ্রীক বা ঘরে তৈরি, উদ্ভিজ্জ রস, উচ্চ মানের প্রোটিন পাউডার (হুই প্রোটিন), কয়েকটি ফল যেমন স্ট্রবেরি, আঙ্গুর, ব্লুবেরি, আনারস, জুসার থেকে এক টেবিল চামচ বা তার মতো সজ্জা, বাদাম যেমন তিল বীজ, আখরোট, বাদাম, এবং পর্যাপ্ত নিয়মিত বা নারকেল দুধ আপনার পছন্দসই ঘনত্ব দিতে। আপনি যদি এটি পছন্দ করেন তবে আপনি সামান্য দারুচিনিও ফেলে দিতে পারেন।

সারাদিন স্বাস্থ্যকর খাওয়ার চেষ্টা করুন। একটি মধ্য-সকালের নাস্তায় একটি আপেল এবং কয়েকটি বাদাম থাকতে পারে। দুপুরের খাবারের জন্য চর্বিহীন টার্কি, মুরগি বা গরুর মাংসের সাথে পুরো শস্যের রুটিতে একটি স্যান্ডউইচ রাখুন। অতিরিক্ত স্বাদের জন্য সরিষা বা আভাকাডোর টুকরো অন্তর্ভুক্ত করুন। মাঝে মাঝে জল পান করুন বা গ্রিন টি এর বিকল্প করুন। আধা কাপ আঙ্গুর বা স্ট্রবেরি এই খাবারটি শেষ করতে পআপনি যদি এমন কেউ হন যিনি মধ্য-বিকালের নাস্তা খেতে পছন্দ করেন, তাহলে একটি উচ্চ মানের স্বাস্থ্য-খাদ্য বার ব্যবহার করে দেখুন। একটি ব্র্যান্ড আমি সুপারিশ করছি প্রোগ্রাম. এগুলি উচ্চ মানের, স্বাস্থ্যকর উপাদানের মিশ্রণ থেকে তৈরি করা হয় এবং এগুলি বিভিন্ন স্বাদে আসে। অন্য এক গ্লাস পানি নিন বা বাজারে পাওয়া ফলের স্বাদযুক্ত পানির বিকল্প নিন।

রাতের খাবার সবসময় আপনাকে বিভিন্ন ধরনের স্বাস্থ্যকর খাবারের পছন্দ দেয় এবং এটি শুধুমাত্র দ্রুত এবং সহজে ঠিক করা যায় না, তবে অনেকগুলি বিকল্প উপলব্ধ করে যাতে আপনি বিরক্ত না হন। বিভিন্ন ধরনের লেটুস পছন্দ, টমেটো, পেঁয়াজ, গাজর এবং আখরোট সহ একটি অভিনব সালাদ একসাথে নিক্ষেপ করুন। দোকান থেকে কেনা ড্রেসিং এড়ানোর চেষ্টা করুন যেহেতু বেশিরভাগ অস্বাস্থ্যকর তেল ব্যবহার করে এবং বেশিরভাগই মিষ্টি হিসেবে ভুট্টার শরবত ধারণ করে। অনেকগুলি স্বাস্থ্যকর ড্রেসিং রেসিপি খুঁজে পেতে Google দেখুন যা জলপাই তেল, মধু এবং মশলাগুলিতে বেশি মনোযোগ দেয়। এই ধরণের ড্রেসিংগুলি আপনাকে কেবল দুর্দান্ত স্বাদই দেবে না তবে ক্যালোরি গণনাকে যুক্তিসঙ্গত রাখবে। একটি চর্বিহীন মুরগির স্তনে টস করুন এবং আপনার একটি সম্পূর্ণ স্বাস্থ্যকর খাবার আছে।

যদি সালাদ মেনুতে না থাকে, তাহলে কিছু মাছ বা চর্বিহীন মাংস যেমন মুরগির স্তন বা শুয়োরের মাংস রান্না করুন। এমেরিলের অরিজিনাল এসেন্সের মতো মশলার মিশ্রণ এগুলিকে মশলা দিন বা শুধু কিছু সামুদ্রিক লবণ এবং তাজা মরিচ ব্যবহার করুন। একটি মিষ্টি আলু বা ইয়াম এবং ব্রকোলির একটি স্টিমড সাইড যোগ করুন এবং আপনার প্রায় 20 মিনিটের মধ্যে একটি সুস্বাদু খাবার তৈরি হবে। এক গ্লাস লাল বা সাদা ওয়াইন দিয়ে এটি বন্ধ করুন এবং উপভোগ করুন। আপনি দেখতে পাচ্ছেন, স্বাস্থ্যকর খাবার খাওয়া মোটেও কঠিন নয়।

এই সব যতটা সম্ভব সহজ এবং স্বাস্থ্যকর করতে কিছু দ্রুত টিপস। মুদি দোকানের বাইরের দ্বীপগুলিতে কেনাকাটা করুন, অথবা যদি আপনার কাছে একটি উপলব্ধ থাকে তবে স্থানীয় কৃষকের বাজারে কেনাকাটা করুন। এখানে আপনি তাজা এবং স্বাস্থ্যকর খাবারের পছন্দগুলি খুঁজে পান। যেকোন মূল্যে প্রি-প্যাকেজ করা খাবার, বিশেষ করে আ খাবার এড়িয়ে চলুন। এগুলিতে সাধারণত লবণ এবং অন্যান্য প্রিজারভেটিভ বেশি থাকে এবং অবশ্যই নিজে একসাথে খাবারের চেয়ে অনেক বেশি ব্যয়বহুল। আপনি যখন রান্না করবেন, পর্যাপ্ত পরিমাণে প্রস্তুত করুন যাতে আপনার কিছু অবশিষ্ট থাকে যা পরের দিন আপনার স্ন্যাকস বা দুপুরের খাবারের জন্য ব্যবহার করা যেতে পারে। এটি একটি হিসাবে 3 বা 4টি মুরগির স্তন রান্না করা ঠিক ততটাই সহজ। কয়েকদিন ধরে পর্যাপ্ত সালাদ তৈরি করুন যাতে এটি একটি বাটিতে ফেলে দেওয়া, ড্রেসিং যোগ করা এবং খাওয়া সহজ হয়। স্যুপের ক্ষেত্রেও একই কথা। এগুলি স্ক্র্যাচ থেকে তৈরি করুন, একটি ক্যানের বাইরে নয় এবং কয়েক দিনের জন্য যথেষ্ট। স্যুপ দিনের যেকোনো সময় ভালো এবং এটি নিজেই একটি স্বাস্থ্যকর খাবার হতে পারে।

আপনি উপরের কয়েকটি উদাহরণ থেকে দেখতে পাচ্ছেন, স্বাস্থ্যকর এবং কিছু পিজাজ খাওয়ার জন্য কোনও ঝামেলা হতে হবে না। আপনার পছন্দের খাবারের বিভিন্ন পছন্দ সম্পর্কে একটু পরিকল্পনা এবং চিন্তাভাবনা আপনার কেনাকাটা এবং প্রস্তুতির সময়কে ন্যূনতম করে তুলবে। আপনার খাবারে মশলা এবং বৈচিত্র্য যোগ করুন এবং আপনি দেখতে পাবেন যে স্বাস্থ্যকর খাবার উভয়ই সহজ এবং উপ সামগ্রিক ফিটনেস পরিকল্পনায় স্বাস্থ্যকর খাবার কীভাবে অন্তর্ভুক্ত করবেন তা আরও জানুন! এখনই এখানে যান: কিভাবে একটি ছিঁড়ে যাওয়া শরীর পেতে হয় তা শিখতে আপনার বিনামূল্যের 7 দিনের আদর্শ ফিটনেস সিস্টেম ই-কোর্স পেতে হাতছাড়া করবেন না। এখানে যান: আদর্শ ফিটনেস সিস্টেম

Leave a Reply