কিভাবে ওজন নিয়ন্ত্রণ করা যায় এবং স্বাস্থ্যকর খাবারের অভ্যাস দিয়ে সুস্থ থাকা যায়

স্বাস্থ্যকর খাবারের অভ্যাস গড়ে তোলা আপনাকে ওজন নিয়ন্ত্রণে সাহায্য করবে এবং আপনাকে সুস্থ থাকতে সাহায্য করবে। এই দুটি জিনিস একসাথে চলে। আমি অনেক বছর আগে এই রাস্তাটি শুরু করেছিলাম এবং এটি ভ্রমণের জন্য ভাল ছিল। ভাল খাওয়ার অভ্যাস সম্পর্কে প্রচুর তথ্য ছিল না তবে গবেষণার ফলাফল বেরিয়ে আসতে শুরু করেছিল।

তারপরও কিছু মৌলিক বিষয় ছিল যা দীর্ঘমেয়াদী সুস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ বলে মনে হয়েছিল। এগুলো ছিল স্যাচুরেটেড ফ্যাট, চিনি ও লবণের উচ্চ ব্যবহার এবং তাজা ফল, শাকসবজি এবং গোটা শস্যের কম ব্যবহার এবং ব্যায়ামের অভাব। প্রাপ্ত তথ্যগুলি খনিজ এবং ভিটামিনের মতো পুষ্টির অভাবকেও নির্দেশ করে কারণ আমাদের খাবার অতিরিক্ত প্রক্রিয়াজাতএখানে কয়েক বছর ধরে আমি তৈরি করেছি এমন কিছু স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস যা আমাকে ওজন নিয়ন্ত্রণ করতে এবং সুস্থ থাকতে সাহায্য করেছে:

আমি ভালো নাস্তা খাই। আমি ক্ষুধার্ত জেগে উঠি এবং যদি আমি সেই সকালে ব্যায়াম করি তবে আমি দিনের জন্য কিছু শক্তি এবং জ্বালানী প্রতিস্থাপন করতে চাই। আমার কাছে সিরিয়াল থাকলে তা হবে ওটস, গমের বিস্কুট যার কম বা চিনি নেই বা প্রাকৃতিক, মিষ্টি ছাড়া মুসলি। আমি কয়েক টুকরো তাজা ফল এবং এক মুঠো আখরোট খাই। আমি ডিম পছন্দ করি এবং সেগুলি সিদ্ধ বা জলপাই তেলে ভাজা করি। এই দিন আমি সপ্তাহে দুই বা তিন সকালে চর্বিহীন মাংস একটি ছোট টুকরা আছে. নাস্তার সাথে গ্রিন টি খাই।

মাঝ-সকালে আমার কাছে পিক-আপ হিসাবে এক কাপ সবুজ চা আছে এবং একটি সাধারণ কুকি থাকতে পামধ্যাহ্নভোজন খুব বিরক্তিকর শোনাতে পারে, কিন্তু আমিস্বাস্থ্যকর ফিলিংস সহ একটি সম্পূর্ণ শস্য স্যান্ডউইচ খাব – শেষ করতে টুনা, সালাদ, ভেড়ার মাংস বা গরুর মাংস। আমি প্রায়ই একজন কাজের সঙ্গীর সাথে একটি কফি খাব, চিনি এবং দুধের স্পর্শ ছাড়াই। সাধারনত, আমি একদিনের একমাত্র সাধারণত আমি বিকেলে খাই না, যদি না আমি অনুভব করি যে আমার শক্তি কমে যাচ্ছে। এক কাপ সবুজ চা সাধারণত এটি ঠিক করে। আমার কাছে মাঝে মাঝে এক মুঠো বাদাম বা এক টুকরো ডার্ক চকলেট থাকবে আমাকে লিফট দেওয়ার জন্য।

রাতের খাবার সবসময়ই আমাদের প্রধান খাবার। আমি বড় খাবার খাই না, তবে আমি বেশ কয়েকটি শাকসবজি খাই – সাদা আলু নয়। আমার যখন পাস্তা থাকে তখন আমি সাধারণত স্যামন, বোলোগনিজ বা অ্যারাবিয়াটা সস খাই এবং ক্রিম সস থেকে দূরে থাকার চেষ্টা করি। সাধারণত, একটি সন্ধ্যায় আমার একমাত্র পানীয় হল আমার খাবারের সাথে এক গ্লাস রেড ওয়াইন। আমি ডেজার্ট পছন্দ করি কিন্তু আমার কাছে থাকা পরিমাণ সীমিত করি। যদি আমি সত্যিই মিষ্টি কিছু অনুভব করি তবে আমার কাছে একটি ছোট টুকরো ডার্ক চকোলেট

থাকবে – এটি কম জিআই এবং একটি ভাল অ্যান্টিঅক্সিডেন্ট, যার মানে আমাকে দোষী বোধ করতে হআমি সুপারিশ করি না যে এটি নির্দিষ্ট খাওয়ার পরিকল্পনা কারণ আমি যা করি তার জায়গায় আপনি অনেক বৈচিত্র্য তৈরি করতে পারেন। আসলে, আমি এটির চেয়ে অনেক বেশি পরিবর্তিত। কিন্তু মোদ্দা কথা হল, আমি যে খাবার খাই সে সম্পর্কে আমি চিন্তা করেছি এবং আমার একটি পরিকল্পনা আছে যা আমার জন্য উপযুক্ত এবং আমাকে সুস্থ রাখে। কিছু স্বাস্থ্যকর খাবারের অভ্যাস গড়ে তুলুন, আপনি আপনার শরীরে কী রাখছেন তা

নিয়ে একটু চিন্তাভাবনা করুন এবং এটি আপনাকে সুস্বাস্থ্য, জীবনীশক্তি এবং স্বাস্থ্যকর ওজন নিয়ন্ত্রণে পুরস্কৃত করবওজন নিয়ন্ত্রণ এবং সুস্থ থাকার সর্বোত্তম উপায়গুলির মধ্যে একটি হল আপনার নিজের স্বাস্থ্যকর খাবারের অভ্যাস গড়ে তোলা। আপনি যখন এ যান তখন কীভাবে ওজন নিয়ন্ত্রণ করা যায় সে সম্পর্কে আরও ধারণা পাবেন উইলিয়াম বার্নেল একটি স্বাস্থ্যকর জীবনধারা অনুসরণ করার সুবিধা উপভোগ করেন এবং অন্যদের সাহায্য করতে পছন্দ করেন একই কাজ করো.

Leave a Reply